University of Science and Technology Chittagong

Faculty Of Science, Engineering & Technology

Faculty Of Science, Engineering & Technology (FSET) - SUMMER SCHOOL 2018

FSET SUMMER SCHOOL 2018
A Platform for Looking Research Adventure

Mr. Razuan Karim, Dean, FSET - Prof. Dr. Pravat Chandra Barua, Vice Chancellor, USTC - Prof. Dr. Mohammad Shahadat Hossain, Advisior, FSET.


ইউএসটিসি-এফএসইটি’র সামার স্কুলে বক্তারা মানসম্মত শিক্ষা দাম ও মানবিক উন্নতি সাধনের মাধ্যমে শিক্ষার্থীদেরকে মানব সম্পদে পরিনত করতে হবে

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)’র বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের উদ্যোগে ’এ প্ল্যাটফর্ম টু লিংকিং রিসার্চ এডভেনচার বিষয়ক দু’দিনব্যাপী সামার স্কুল প্রোগ্রাম ১৬ সেপ্টেম্বর ২০১৮ তারিখ রবিবার শেষ হয়েছে। বিভাগীয় সভাকক্ষে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর (ডা: ) প্রভাত চন্দ্র বড়ুয়া । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন এফ এসইটির উপদেষ্টা প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসাইন। এবং সভাপতিত্ব করেন সহযোগী অধ্যাপক ও ডীন রেজওয়ান করিম। উক্ত প্রোগ্রামে বিভাগীয় শিক্ষক, আমন্ত্রিত সংশ্লিষ্ট বিশেষজ্ঞ ও অতিথিদের উপস্থিতিতে ইউএসটিসি’র বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের সপ্তম ও অষ্টম সেমিস্টারের ছাত্র ছাত্রীদেরা তাদের নির্বচিত বিষয়ক ও ফিল্ড ভিজিটের উপর গবেষনা লব্দ থিসিস প্রতিবেদন উপাস্থাপন করেন। শিক্ষার্থীদের উপস্থাপিত উল্লেখযোগ্য প্রোগ্রামের মধ্যে রয়েছে সিএসই বিভাগের সহকারী অধ্যাপক ও সামার স্কুলে ২০১৮ এর কনভেনার সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সোহরার হোসাইনের, তত্বাবধানে রেজাল্ট প্রসেসিং সিস্টেম, প্রভাষক শারমিন আকতারের তত্বাবধানে ’ইংলিশ টু বাংলা কনভার্সন’ প্রভাষক সুকান্ত পালের তত্ববধানে সিডিউল সিস্টেম তাই ইউজিং জেনেথিক এলগুরিদম লেইন ডিটেকশন বাই ইউজিং এবং প্রভাষক বুবলী বড়ুয়ার তত্ববধানে ইমেজ প্রসেসিং। স্পীকারের দায়িত্ব পালন করেন সহকারী ফাতেমা তুজ জোহরা এবং সহকারী অধ্যাপক কাজী নুর ই আলম ছিদ্দিকী। অনুষ্ঠান সঞ্চালনা করেন টিচিং সহকারী অমিতা সিংহ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরওয়ার উদ্দীন চৌধুরী, সরওয়ার শাহরিয়ার ভুইয়া, শাহাদৎ হোসাইন, চিত্রা বিশ্বাস প্রমুখ। ১৫ সেপ্টেম্বর ২০১৮ তারিখ শনিবার অনুষ্ঠানের উদ্বাধনী পর্বে বক্তারা বলেন মান সম্মত শিক্ষাদান, সুপ্ত প্রতিভার বিকাশ, মুক্তবুদ্ধির চর্চা এবং মানবিক উন্নতি সাধনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদেরকে দক্ষ মানব সম্পদে পরিনত করতে হবে। আজকের ছাত্র-ছাত্রীরা দেশের আগামীর নেতৃত্ব এবং তাদের মধ্যে থেকেই একদিন বের হয়ে আসবে প্রতিভাবন লেখক, ও চিন্তাশীল মানুষ উল্লেখ করে বক্তারা বলেন আজকের সভ্যতাকে সৃষ্টি প্রাচুয্যে আরো সমৃদ্ধ করবে তারা। আজকের উপস্থাপিত গবেষনা থিসিস তাদের নান্দনিক চেতনার স্বতঃস্ফুত প্রয়াস এবং ক্ষুদ্র প্রতিভার প্রস্ফুটিন।