University of Science and Technology Chittagong

ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম


ইউএসটিসি - আইকিউএসি’র প্রশিক্ষন অনুষ্ঠানের উদ্বোধনী-পর্বে সভাপতির বক্তব্য দিচ্ছেন উপাচার্য প্রফেসর (ডা.) প্রভাত চন্দ্র বড়ুয়া ।

ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর (ডা.) প্রভাত চন্দ্র বড়–য়া একুশ শতকে বিশ্বে সার্বিক বিষয়ে যে পালাবদল ঘটছে তা আত্নস্থ করতে না পারলে জাতির মুক্তি সম্ভব নয়



বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি) - ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি)’র উদোগে কারিক্যুলাম কনসেপ্ট, মডেলস এন্ড ডেভলপমেন্ট ষ্ট্রাটেজি বিষয়ক এক প্রশিক্ষন অনুষ্ঠান ৮ সেপেম্বর ২০১৮ তারিখ শনিবার সকাল ৯টায় আইকিউএসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর (ডা:) প্রভাত চন্দ্র বড়ুয়া । উপ উপাচার্য ও আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউএসটিসি’র সিওও আহমেদ সিপারউদ্দীন, ভারপ্রাপ্ত ট্রেজারার মোঃ সাইফুল ইসলাম এফসিএমএ, উপ পরিচালক নুসরাত শারমিন। রিসোর্স-পার্সন হিসাবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনীং ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মোজাহের আলী।

একুশ শতকে বিশ্বে সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক, সাংষ্কৃতিকসহ সার্বিক বিষয়ে যে পালাবদল ঘটছে তা আতœস্থ করতে না পারলে জাতির মুক্তি সম্ভব নয় উল্লেখ করে উপাচার্য প্রফেসর (ডা.) প্রভাত চন্দ্র বড়ুয়া বলেন, সে আঙ্গিকে কারিক্যুলামকেও উন্নয়ন এবং সমৃদ্ধ করার জন্য সরকার নান উদ্যোগে বাস্তবায়ন করছে। আইকিউএসি প্রকল্প তারই একটি অংশ। তিনি বলেন, শিক্ষক এবং শিক্ষার সাথে সংশ্লিষ্ট সকলেই এ প্রকল্প থেকে উপকৃত হচ্ছে।

শিক্ষার্থীদের মেধা ও সৃজনী শক্তির বিকাশ এবং তা বংশ জাতির কল্যানে চালিত করতে ইউএসটিসি অসাধারন ভুমিকা রাখছে উল্লেখ করে উপ উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছার শিক্ষকদেরকে আরো দক্ষতা অর্জন উপর গুরুত্ব আরোপ করেন।