University of Science and Technology Chittagong

ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম


জাতীয় শোক দিবস আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর (ডা:) প্রভাত চন্দ্র বড়ুয়া

ইউএসটিসি’তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত



১৫আগষ্ট দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতির-জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম (ইউএসটিসি), বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল, ডাক্তার নুরুল ইসলাম মেমোরিয়াল ইনস্টিটিউট অব এপ্লাইড হেলথ সায়েন্স এবং আনোয়ারা নূর নাসিং ইনস্টিটিউট।

উল্লেখযোগ্য কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, ব্যানার প্রদর্শন, দোয়া মাহফিল এবং আলোচনা সভা। উপ উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর (ডা:) প্রভাত চন্দ্র বড়ুয়া। বিশেষ অতিথি ছিলেন মেডিসিন ফ্যাকাল্টির ডীন প্রফেসর (ডা:) এ,এম.এম এহতেশামুল হক, চীফ এক্সকিউটিভ অফিসার আহমেদ শিফার উদ্দীন, ফামের্সী বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল মোতালেব ভুইয়া, ব্যবসায় অনুষদের প্রশাসন ভারপ্রাপ্ত ডীন আকতার জাহান, বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের সহকারী অধ্যাপক কাজী নূর ই আলম সিদ্দিকী, ইংরেজী বিভাগের শিক্ষক শাহ মোহাম্মদ জোবায়ের, চীফ ফিনান্সিয়াল অফিসার সাইফুল ইসলাম এফ সি এম এ।

ইউএসটিসি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী রেজিস্ট্রার (তথ্য) আনোয়ারুল ইসলাম বাপ্পী, ইন্টার্ন ডাক্তার এসোসিয়েশনের আহবায়ক ডা: আহমেদ রিজওয়ানুল আনোয়ার মাশরাফী প্রমূখ।

এ দেশের মানুষের আর্থ-সামাজিক ও রাজনৈতিক অধিকার তথা স্বাধীন সার্বভৌম বাংলাদেশের রুপকার ছিলেন হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উল্লেখ করে সভায় বক্তারা বলেন তাঁর স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, দরিদ্রমুক্ত সোনার বাংলাদেশ। আজ তাঁর কন্যা শেখ হাসিনার নেত্বেত্বাধীন সরকারের অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে অনেক অর্জন আছে । শিক্ষা, স্বাস্থ্যসেবা, যোগাযোগ, শিল্প, কৃষি,তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে এ সরকারের আছে যথেষ্ট সাফল্য।