University of Science and Technology Chittagong

ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম


ইউএসটিসি-আইকিউএসি’র প্রশিক্ষন কার্যক্রমের উদ্ধোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন ইউএসটিসি’র উপাচার্য প্রফেসর (ডা:) প্রভাত চন্দ্র বড়ুয়া।

ইউএসটিসি’তে প্রশিক্ষন অনুষ্ঠানে উপাচার্য প্রভাত চন্দ্র বড়ুয়া যুগোপযোগী প্রশিক্ষন-কর্মশালা কর্মক্ষেত্রে ব্যক্তির দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে



তথ্য ও প্রযুক্তিগত জ্ঞান-সমৃদ্ধ দক্ষ মানব-সম্পদ গড়ে-তোলার উপর গুরুত্বারোপ করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)’র উপাচার্য প্রফেসর (ডা:) প্রভাত চন্দ্র বড়ুয়া। তিনি বলেন যুগোপযোগী নানা বিষয়-ভিত্তিক প্রশিক্ষন ও কর্মশালা কর্মক্ষেত্রে ব্যক্তির দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে। তিনি ৪ আগষ্ট ২০১৮ তারিখ শনিবার সকাল ১০টায় দু’দিনব্যাপী প্রশিক্ষন কার্যক্রমের উদ্ধোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন। আইকিউএসি-ইউএসটিসি কর্তৃক আয়োজিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএসটিসি’র উপ-উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছার। রিসোর্সপার্সন হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল এর অফিস অব দ্যা ইভালোয়েশন ফ্যাকাল্টি এন্ড ক্যরিক্যুলাম ডেভলপমেন্ট’র ডীন কমোডোর ছৈয়দ মেসবাহউদ্দীন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন ইউএসটিুিস’র বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন রেজওয়ান করিম, বিজিসি ট্রাষ্ট এর শিক্ষক জাহেদ বিন রহিম এবং অনুষ্ঠান পরিচালনা করেন আইকিউএসি-ইউএসটিস’র অতিরিক্ত পরিচালক ডা: শ্রভ্র প্রকাশ দত্ত । এ সময় আইকিউএসি-ইউএসটিসি’র প্রশানিক কর্মকর্তা মহিসিন বিল্লাহ, হিসাব কর্মকর্তা এসএম শাহনেওয়াজ প্রমূখ উপিিস্থত ছিলেন ।

নিজেদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্যসমুহ সঠিকভাবে পালনের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে ইউএসটিসি’র ভাবমূর্তি আরো উজ্জল করার আহবান জানিয়ে ইউএসটিসি’র উপ-উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছার বলেন এ বিশ্ব বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জাতীয় অধ্যাপক (ডা:) প্রয়াত নুরুল ইসলাম ছিলেন বহুবিদ গুনের অধিকারী এবং সৃষ্টিশীল ব্যক্তিত্ব। তাঁর আদর্শকে ধারন করে সেবা ও যথাযথ জ্ঞান দানের মাধ্যমে ইউএসটিসি’র প্রত্যেক শিক্ষার্থীকে দক্ষ মানব সম্পদে পরিনত করতে সবাই সচেষ্ট হবেন- এ আমার প্রত্যাশা । রিসোর্সপার্সন কমোডোর ছৈয়দ মেসবাহউদ্দীন আহমেদ বলেন ন্যায় ও নীতির প্রতি অটল, দায়িত্ব ও কর্তব্যের প্রতি সচেতন এবং পরিশ্রমী না হলে জীবনে সাফল্য অর্জন কখনো সম্ভব নয়।